আমার মা
- হিমেল কবি - হিমেল ও শিশু সাহিত্য সমগ্র ২৮-০৪-২০২৪

আমার মা যে-
সব মায়েদের সেরা,
আমায় কভু
দেয় না বকা
যখন করি খেলা।।

খেলা শেষে আমরা হেসে
পাঠেতে দিই মন;
তাই তো আমি মায়ের কাছে
এত আপন-জন।

রাত দুপুরে রাখাল যবে
বাঁজায় মোহন বাঁশি,
যেথায় থাকি অমনি আমি
হেথায় ছুটে আসি।

মা যে আমায় অকারনে
দেয় না কভু বকা-
মায়ের কাছে আমি ভালো
ভালো রাখাল ভোলা।

আমার মা যে-
সব মায়েদের সেরা।।

আমার মতো সব ছেলেরা
মায়ের আদর পেলে;
আর কভু না করবে হেলা
আপন আপন পাঠে,

সব খানেতে চলবে মেনে
মায়ের বলা কথা,

আমার মা যে-
সব মায়েদের সেরা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।